বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

খেলা | KKR-CSK: জাদেজা ম্যাজিকে নাইটদের ব্যাটিং বিপর্যয়, জয়ের জন্য ধোনিদের দরকার ১৩৮ রান

Sampurna Chakraborty | ০৮ এপ্রিল ২০২৪ ২১ : ২৩Sampurna Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: রানের ফুলঝুরির পরের দিন ব্যাটিং বিপর্যয়। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রান কলকাতা নাইট রাইডার্সের। চিপকে কোনওদিনই রেকর্ড ভাল না কেকেআরের। এদিন সেই ট্রেন্ড বদলানোর পালা ছিল। জয়ের হ্যাটট্রিকে চেপে অনেক বেশি মনোবল নিয়ে নেমেছিল নাইটরা। কিন্তু রবীন্দ্র জাদেজার স্পিনে টপ অর্ডার ধরাশায়ী। ১৮ রানে ৩ উইকেট নেন চেন্নাইয়ের অলরাউন্ডার। জোড়া হারের পর ঘরের মাঠে জয়ের সরণিতে ফেরা লক্ষ্য ছিল চেন্নাই সুপার কিংসের। টসে জিতে কেকেআরকে ব্যাট করতে পাঠান ঋতুরাজ গায়কোয়াড়। ইনিংসের প্রথম বলেই সাফল্য। তুষার দেশপান্ডের প্রথম বলে জাদেজার হাতে ধরা পড়েন ফিল সল্ট। শূন্যতে ফেরেন কেকেআরের ওপেনার। তবে দ্বিতীয় উইকেটে ৫৬ রান যোগ করেন সুনীল নারিন, অঙ্গকৃষ রঘুবংশী। দ্বিতীয় বলেই ক্রিজে আসতে বাধ্য হন তরুণ ব্যাটার। যথেষ্ট ভাল শুরু করেন। অন্যদিকে নিজের ছন্দে ছিলেন নারিন। পাওয়ার প্লের শেষে ১ উইকেট হারিয়ে নাইটদের রান ছিল ৫৬। কিন্তু রবীন্দ্র জাদেজার প্রথম ওভারেই বদল গেল ম্যাচের রং। প্রথম ওভারেই তুলে নিলেন জোড়া উইকেট।

প্রথম বলেই রিভার্স সুইপ মারতে গিয়ে আউট অঙ্গকৃষ। ১টি ৬, ৩টি চারের সাহায্যে ১৮ বলে ২৪ রান করে আউট হন। পঞ্চম বলে ফেরেন নারিন। ২০ বলে ২৭ রান করে থিকসানার হাতে ধরা পড়েন। ইনিংসে ছিল ২টি ছয়, ৩টি চার। নিজের পরের ওভারের দ্বিতীয় বলে আবার উইকেট তুলে নেন সিএসকের স্পিনার । জাড্ডুকে মারতে গিয়ে ফেরেন ভেঙ্কটেশ আইয়ার (৩)। চলতি আইপিএলে চিপকে দুই ম্যাচে কোনও উইকেট পায়নি চেন্নাইয়ের স্পিনাররা। কিন্তু এদিন ৩ উইকেট তুলে নেন জাদেজা। মাত্র ৮ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় নাইটরা। ৪ উইকেটে ৬৪ রান ছিল কেকেআরের। মাঝে ৩৪ বলে কোনও বাউন্ডারি হয়নি। এবারের আইপিএলে সবচেয়ে খারাপ শুরু নাইটদের। চিদম্বরম স্টেডিয়াম বরাবরই স্পিন সহায়ক। ব্যাট করা সহজ নয়। কিন্তু এবার চেন্নাইয়ের প্রথম দু"ম্যাচে উইকেটের চরিত্র বদলে গিয়েছিল। ১৮ উইকেট পায় পেসাররা। কিন্তু এদিন চিপক ফিরল চিপকে। প্রথম ৫ উইকেটের মধ্যে চারটিই স্পিনারদের দখলে।

১২ ওভারের শেষে ৫ উইকেট হারিয়ে নাইটদের রান ছিল ৮৫। ১৬তম ওভারে একশো রানে পৌঁছয় কেকেআর। আগের ম্যাচে আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান করা দল এদিন একশো করতে হিমশিম খায়। সুবিধা করতে পারেননি রিঙ্কু সিং। ১৪ বলে ৯ রান করে তুষার দেশপান্ডের বলে প্লেড অন হন। মুস্তাফিজুরের বলে ব্যক্তিগত ৫ রানে ফিরে যেতে পারতেন আন্দ্রে রাসেল। কিন্তু উইকেটের পেছনে ক্যাচ ফেলেন ধোনি। কিন্তু তার মাশুল গুনতে হয়নি। ১০ বলে ১০ রানে ফেরেন রাসেল। চেন্নাইয়ের বোলাররা লাইন, লেন্থ মেনে বল করায় হাত খুলে মারার সুযোগ পায়নি কেকেআরের ব্যাটাররা। তাছাড়া উইকেটও মন্থর। নাইটদের সর্বোচ্চ রান শ্রেয়স আইয়ারের। ৩২ বলে ৩৪ রান করে আউট হন। গোটা ইনিংসে মাত্র চারটি ছয় মেরেছে কেকেআর। চারের সংখ্যা ১১। জাদেজার পাশাপশি তিন উইকেট নেন তুষার দেশপান্ডে। দু"ম্যাচ পর ফিরেই জোড়া উইকেট নিয়ে পার্পল টুপির অধিকারী মুস্তাফিজুর রহমান। 




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

মোলিনাকে গো ব্যাক স্লোগান! পা দিয়ে রক্ত পড়ছিল, রেফারিং নিয়ে কী বললেন দিমিত্রি?...

একাধিক সুযোগ নষ্ট দিমিত্রিদের, এসিএলের প্রথম ম্যাচেই আটকে গেল মোহনবাগান...

ক্যান্সার কেড়ে নিল তারকাকে, বিশ্বফুটবলের নক্ষত্র সময়ের আগেই হারিয়ে গেলেন চিরতরে ...

পদ্মাপারে ক্রিকেট নিয়ে নেই উত্তাপ! ভারতে শেখ হাসিনা? প্রশ্ন নিয়েই ভারত জয় করতে মরিয়া বাংলাদেশ ...

ইউ টার্ন না পসন্দ, নিজের কোন সিদ্ধান্ত বদল করবেন না রোহিত? ...

দুই পেসার, তিন স্পিনার? কেমন হতে পারে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ?...

মেয়েদের টি-২০ বিশ্বকাপে বাড়ল পুরস্কার মূল্য, কত টাকা পাবেন স্মৃতি-হরমনপ্রীতরা?...

টেস্টের প্রস্তুতির মাঝেই জন্মদিনের উৎসবে মাতলেন রোহিত-কোহলিরা...

ওদের মজা নিতে দিন, সিরিজ শুরুর আগে বাংলাদেশকে নিয়ে বিদ্রুপ রোহিতের...

রাহুল দ্রাবিড়ের সঙ্গে তুলনা নয়, গম্ভীর এবং নতুন স্টাফ নিয়ে কী বললেন রোহিত? ...

দেখিয়ে দিলাম আমরা ম্যাচ উপহার দিতে আসিনি, বলেন মহমেডান কোচ...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

আলাদিনের 'আশ্চর্য' গোলে অভিষেকে নিশ্চিত পয়েন্ট হাতছাড়া মহমেডানের...

একাধিক নজিরের সামনে বিরাট, বাংলাদেশ সিরিজে কোন কোন রেকর্ড ভাঙবেন কিং কোহলি...

সময় নষ্ট নয়, ভারতে এসেই অনুশীলন শুরু করে দিল বাংলাদেশ ...



সোশ্যাল মিডিয়া



04 24